অবাক হবেন না

Jul 27, 2010
আপনি কি অবাক হন ? কোন ঘটনা দেখে ?? কারো কথা শুনে ??? টিভিতে কিংবা বাস্তবে ???
হঠাৎ করে অবাক হওয়ার অসুবিধে অনেক। উত্তেজনা বৃদ্ধি পায়। আমি হার্টের রোগীর কথা বলছি না। সাধারন মানুষেরও। শরীরে রক্ত চলাচল বেড়ে যায়, সাথে তাল রেখে ফুসফুস-হার্টের কাজও বেড়ে যায়। ভুলে যাবেন না হার্ট নামের বস্তুটি নির্দিষ্ট সময় কাজের জন্যই তৈরী। ইচ্ছে করলেই তার মেয়াদ বাড়ানো যায়না। অন্তত হাতে যথেষ্ট পরিমান অর্থ না থাকলে অনর্থক সেটা না করাই উত্তম।
একেবারে সহজ, সাধারন পরামর্শ। দেখেও দেখবেন না। শুনেও শুনবেন না। যতদুর সম্ভব শরীর এবং মনকে কর্মহীন রাখুন। সম্ভব হলে মস্তিস্ককেও। যত ব্যবহার করবেন তত ক্ষয়ে যাবে।
স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বহুবার শুনেছেন, এখন যদি প্রধানমন্ত্রীর মুখেও শোনেন কোন ধরনের বিশৃংখলা সহ্য করা হবে না (ছাত্রলীগ ছাড়া), একেবারে পাশ কাটিয়ে যান। কানের পাশ দিয়ে বাতাস গলে দিন। মন্ত্রী বলেছেন ছাত্রলীগ নিজেরা মারামারি করে শক্তি ক্ষয় করছে। অন্যের সাথে করলে সেটা কাজে লাগত। সেটাই ঠিক।
বেতনের ওপর মুসক যোগ করায় ছাত্ররা রাস্তায় বিক্ষোভ করছে, গাড়ি ভাঙছে, যানজট তৈরী করছে। সম্ভব হলে ওই রাস্তা ছেড়ে অন্য রাস্তায় চলুন। ওদের জন্য পুলিশই যথেষ্ট। ব্যাটাদের সাহস কত, রাস্তা বন্ধ করে। পাচলাখ-সাতলাখ দিতে পারিশ সাথে আর কয়েক হাজার দিলে সমস্যা কোথায় ? টাকাগুলো তো সরকারের ঘরেই যায়। তারমানে জনগনের হাতে। জনগনের উপকার, দেশের উপকার। বিদ্যুত, গ্যাস, পানি, ডিজিটাল আরো কতকিছু হবে ওসব দিয়ে। টাকাছাড়া ওসব হয়? এসব মুর্খ কিছুই বোঝে না। লেখাপড়া শিখে করবেটা কি! ওইতো টিভিতে একজন বলল, ওরা তাদের ছাত্র না। ছাত্র নামধারী। পথে নেমে সরকারের ভাবমুর্তি নষ্ট করছে। সমাজ কলুষিত করছে।
এসব থেকে দুরে থাকুন।
কি বলছেন ? কে যেন বলেছে আমাদের ছাত্র হিসেবে চেনে না, আমরাও শিক্ষক হিসেবে চিনি না। দেখি ক্যাম্পাসে কিভাবে ঢোকে।
ওসব বাজে কথা। তারা ক্যাম্পাসের মালিক। কে ঢুকবে, কে বেরুবে সেটা তাদের ইচ্ছে। এত টাকা পুজি খাটিয়েছে কি বিনা কারনে ?
বলছেন ওরা রাজনৈতিক দলের ভাড়াটে সমর্থক না, নিজেদের স্বার্থে পথে নেমেছে,  জোর করে ফেরানো যায় না।
ধুরো। পুলিশের লাঠির কাছে ওসব নস্যি। ছবি দেখেননি পথে শুয়ে পড়েছে। ওসব আবোল তাবোল ছাড়ুন, মুল কথায় ফিরুন। ওই যে, অবাক হবেন না। যা ঘটছে ঘটতে দিন।
মন্ত্রী আরো বলেছেন ওইসব সাংবাদিক টাংবাদিক আওয়ামী লিগকে জেতায়নি। ছাত্রলীগ জিতিয়েছে, আবারও জেতাবে। অন্যরা আবার কে ? ছাত্রলীগ ঠিক থাকলে ...
ধুত্তোর। আবার পুরনো প্যাচাল। বলেছি কোনকিছু মাথায় ঢুকাবেন না। অবাক হবেন না। যদি দেখেন মন্ত্রী জামাকাপড় ছাড়া দিগম্বর হয়ে বক্তৃতা দিচ্ছেন তাহলেও না।

0 comments:

 

Browse