বকিসনে আর খবরদার

Sep 1, 2010
দেশজুড়ে সবাই যখন উঠেপড়ে লেগেছে কি করলে দেশের ভাল হয়, সকল সমস্যার সমাধান হয়ে যায় একথা বলতে সরকার শুধু একবার মন দিয়ে শুনলেই হয় একবার সত্যকথা জানলে সমাধান না হয়েই যায় না তখন মাথায় প্রশ্ন ঘোরে, সরকার কি আসলে জড় পদার্থ অথবা নির্বোধের নিবোর্ধ কিছুই জানে না একজন রিক্সাচালক পর্যন্ত জেনে গেছে সমাধান কোন পথে অথচ পড়িমড়ি করে যারা ক্ষমতায় গেছে, মরে-মেরে হলেও ক্ষমতায় থাকবে তারা বিষয়টি জানে না! রহস্য কি ?
এটা ডিজিটাল বাংলাদেশ বিশ্বে একমাত্র ডিজিটাল দেশ সবকিছু হবে ইন্টারনেটে রোগির চিকিসা থেকে শুরু করে টেন্ডারবাজী পর্যন্ত আগামীতে খাওয়াদাওয়া পর্যন্ত অথচ ১০ বছর আগে যে থ্রিজি নেটওয়ার্ক চালু হয়েছে বিশ্বে, সেটা ছেড়ে তারা ফোরজি ব্যবহার শুরু করেছে সেই থ্রিজির লাইসেন্স দেব-দেব-দেব-দেব করেও দেয়া হচ্ছে না লাইসেন্স দিলেই সরকারের লাভ বসে থেকে ঘরে টাকা আসে তারপরও সেটা দেয়া হচ্ছে না রহস্যটা কি ?
জনগন মুখ খুললে মুখে একটাই কথা, নেতারা দুর্নীতিবাজের গোড়া ক্ষমতা হাতে পেলে তারা ধরাকে সরা জ্ঞান করে তাদের হাতেই দায়িত্ব জনগনকে আইন মানানোর অথচ নিজরা ইচ্ছে হলে পুলিশ পর্যন্ত পেটায় দেশের সম্পদ মানে তার সম্পদ এদের বিদেয় না করলে দেশের কোন ভবিষ্যত নেই আবার ভোট দেয়ার সময় তাদেরকেই খুজে বের করে ভোট দেয়া হচ্ছে, মাথায় তুলে সংসদে রেখে আসা হচ্ছে আঙুল নাড়লেই হাজার মানুষ ছুটে আসছে রহস্য কি ?
এসব জটিল রহস্যের কথা বরং থাক নহস্য সমাধানের দায়িত্ব গোয়েন্দা-পুলিশের তারা যখন নিজেরাই খেলোয়ার তখন দর্শকের দেখা ছাড়া আর কি করার থাকে বরং একেবারে নিত্যপ্রয়োজনীয় বিষয়, যা না দেখলে চলে না সেটাই দেখা যাক
রোজার মাসে সুর্য ওঠার আগ থেকে সুর্য ডোবা পর্যন্ত না খেয়ে রোজা রাখতে হয় বাংলাদেশের মানুষ রোজা রাখেন বৈকি সব হোটেল রেস্তোরা পর্দা দিয়ে ঢাকা, প্রকাশ্যে খাওয়া-দাওয়া তো দুরের কথা, ধুমপান করলেও বিপদ তেমন কারো চোখে পড়লে হাত-পা ভাঙতে পারে কথা হচ্ছে, এই যে বিপুল পরিমান মানুষ সারাদিন না খেয়ে থাকছে তাতে খাবার উদ্বৃত্ত হওয়ার কথা রোজা উপলক্ষে নাকি আমদানীও করা হয়েছে স্বাভাবিকের থেকে বেশি তাহলে উদ্বৃত্ত না হয়ে ঘটতি দেখা দিচ্ছে কেন ? খাবার জিনিষের দাম হুহু করে বাড়ছে কেন ?
দেশের শতকরা ৯০ জন মুসলমান সবসময়ই আমরা শুনতে পাই ইসলাম শান্তির ধর্ম, মানবতার ধর্ম এদেশের মানুষ অতিমাত্রায় ধর্মপরায়ন শুক্রবারে মসজিদে যায়গা পাওয়া যায়না আর রোজার মাসে তো কথাই নেই সংযমের মাস তাহলে পত্রিকার পাতায় এতসব অপরাধ করছে কে? চাদাবাজি, টেন্ডারবাজি, মজুতদারী, চুরি-ডাকাতি-ছিনতাই। রাস্তার মোড়ে, মার্কেটে মার্কেটে পুলিশ রাখতে হয়েছে কার জন্য নিজেকে নিজেই রক্ষা করুন, সাবধানে থাকুন, এধরনের প্রচারপত্র বিলি করছে কেন পুলিশ ?
এমন ধর্মপ্রাণ মানুষের দেশ বিশ্বে দুনীতিবাজ হিসেবে পরিচিতি পেল কেন ? ৯০ ভাগের বাইরে যে বাকি ১০ ভাগ তাদের কারনে ?
প্রশ্নের উত্তর দিচ্ছে না কেউ সবার এক কথা, মিথ্যে বাজে বকিসনে আর খবরদার

0 comments:

 

Browse